For a better experience please change your browser to CHROME, FIREFOX, OPERA or Internet Explorer.
সহশিক্ষা হিসেবে বিভিন্ন সর্ট কোর্সের উপকারিতা সম্পর্কে জানুন

সহশিক্ষা হিসেবে বিভিন্ন সর্ট কোর্সের উপকারিতা সম্পর্কে জানুন

শিক্ষার উদ্দেশ্য জ্ঞান অর্জন। এই জ্ঞান অর্জনের বাধা হিসেবে বর্তমান করোনা পরিস্থিতি করে তুলেছে আরও বিষাদময়। আজকাল নিজের পাঠ্যপুস্তক ছাড়া অন্যকিছুর প্রতি আকর্ষণ তেমন হয়েই উঠছে না। তবে এই প্যানডেমিক সিচুয়েশন ঠিকই বুঝিয়ে দিয়েছে যে শিক্ষা শুধুমাত্র  পাঠ্যপুস্তক বা নির্দিষ্ট সীমার মধ্যে নয় মূলত বৃহৎ পরিসরে নিজেকে দক্ষ করে তোলার শিক্ষাই হলো শিক্ষার সার্থকতা। তাই নিজেকে দক্ষ ও কর্মশীল হিসেবে গড়ে তুলতে সহশিক্ষায় বিভিন্ন সর্ট কোর্সের তুলনা হয় না। একাডেমি পড়ার পাশাপাশি নিজেকে ব্যবসা কিংবা ভবিষ্যতে ক্যারিয়ারের জন্য সময়কে কাজে লাগিয়ে প্রতিযোগিতার এই দেশে নিজের স্থান তৈরি করে নিতে বিভিন্ন কোর্স হতে পারে আপনার মূল হাতিয়ার। 

আর এই প্যানডেমিক সিচুয়েশনে আপনি চাইলে ঘরে বসেই এরূপ নানান ধরনের কোর্স সম্পর্কে জেনে নিতে পারেন। ভাবছেন এসকল কোর্স করতে ভালো প্লাটফর্ম পাবো কিনা বা ইনস্ট্রাক্টর কেমন হবে? আপনার জন্যই আজকে আলোচনা।

সর্বোপরী সাজেস্ট থাকবে যেকোন ভালো স্বনামধন্য ও বিশ্বস্ত প্রতিষ্ঠান থেকে কোর্স করুন ভালো করে সেই প্রতিষ্ঠান সম্পর্কে জানুন। এবং আপনি যে কোর্সটি করতে চান সেই কোর্স সম্পর্কে  সব তথ্য জানুন।

 আপনার সুবিধার্থে একটি প্রতিষ্ঠান ও তার প্রচলিত কোর্সসমূহ তুলে ধরলাম আশা করি উপকৃত হবে। বর্তমান পরিস্থিতিতে ঘরে বসে কোর্স করতে বিভিন্ন কোর্সভিত্তিক রয়েছে বিশেষ ছাড় বা অফার! সকল তথ্য জানতে ভিজিট করতে পারেন এই ওয়েব সাইডটিতে-

https://www.interactivecares.com

 

চলুন জেনে নেওয়া যাক এই প্রতিষ্ঠানটি সম্পর্কে-

বর্তমানে  বাংলাদেশে উদীয়মান এডুটেক একটি  প্লাটফর্ম।  এটি বাংলাদেশের প্রথম cloud এবং AI নির্ভর আইটি কোম্পানী। আপনার বিশ্বস্ত ও সহায়ক একটি প্লাটফর্ম যেখানে স্বল্পমূল্যে  নানান ধরনের কোর্স করতে পারবেন এবং রয়েছে লাইফটাইম এক্সেস সুবিধা। এখানে স্কলারশিপের ব্যবস্থাও রয়েছে। কোর্সভেদে ৭৫-৮০% স্কলারশিপে বিভিন্ন কোর্সে এনরোল করতে পারবেন। এছাড়াও রয়েছে কোর্স শেষে সার্টিফিকেট ব্যবস্থা, বিভিন্ন বিষয়ের উপর ইন্টার্ণশিপের সুবিধা সহ  আরও বিশেষ সুবিধাসমূহ।

 চলুন জেনে নেওয়া যাক বিভিন্ন কোর্স সম্পর্কে-

https://interactivecares-courses.com/

1. GRE:

GRE

 সদ্য স্নাতক শেষ করে কি এখন স্নাতকোত্তরের জন্য দেশের বাইরে পাড়ি জমানোর স্বপ্ন দেখছেন? স্কলারশিপে পছন্দের দেশটিতে পড়তে যাবার জন্য GRE স্কোর ভালো হওয়া আবশ্যক। কিন্তু অঙ্কের ভয়ে কি সেরা বিজনেস স্কুলগুলোতে ভর্তির স্বপ্নটা স্বপ্নই থেকে যাচ্ছে?

আপনার জন্যেই Interactive Cares আয়োজিত “Free Masterclass on Shortcut Technique for Scoring 165+ in GRE  QUANT এখানে ট্রেইনার হিসাবে থাকছেন  নাজমুন সাকিব। 

যিনি বর্তমানে চট্টগ্রাম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি-তে লেকচারার হিসেবে কর্মরত আছেন।

2. Django:

আপনারই জন্য Interactive Cares নিয়ে এসেছে সম্পূর্ণ বাংলায় Django for Beginners কোর্সটি।৮০% স্কলারশিপের এই কোর্সের সম্পূর্ণ কন্টেন্ট পেয়ে যাচ্ছেন এখন আমাদের ওয়েবসাইটে।

কোর্সটির প্রশিক্ষণ দিয়ে থাকেন বুয়েটের সিএসই ডিপার্টমেন্টের তানভীর হোসেন মুনিম। তিনি বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের একজন চ্যাম্পিয়ন এবং একাডেমিক টিম মেম্বার।

3. Video editing:

একজন ভিডিও এডিটর হিসেবে ক্যারিয়ার গড়তে কিংবা ভিডিও এডিটিং শেখার সমস্ত দিকনির্দেশনা  পেতে  আজই Interactive Cares আয়োজিত  ‘Complete Video Editing Course’ – এ।৮ টি পূর্ণাঙ্গ লাইভ ক্লাসের মধ্য দিয়ে রয়েছে নিজের ভুলত্রুটি সংশোধন করে নিজেকে যাচাই করার পূর্নাঙ্গ সুযোগ।৭৫% স্কলারশিপসহ সহজে ভিডিও এডিটিং শিখুন বহুল আলোচিত কন্টেন্ট মেকার ও ‘চিত্রগল্প’ এর ভিডিও সম্পাদক জুবায়ের তালুকদারের কাছ থেকে।

4. Research:

রিসার্চ আপনার অ্যাকাডেমিক ক্যারিয়ারে যোগ করতে পারে ভিন্ন মাত্রা! আর সেই রিসার্চ যদি কোনো আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়, তাহলে আপনার থিসিসটি হয়ে যাবে সার্বজনীনভাবে স্বীকৃত! কিভাবে আপনার থিসিসটিকে আন্তর্জাতিক অঙ্গনে প্রকাশিত করবেন, জানতে চান সেই কলাকৌশল?

 

আপনাদের এই স্বপ্ন পূরণে অঙ্গীকারবদ্ধ হয়েই Interactive Cares নিয়ে এলো ‘Course on Research Methodoly’ সম্পূর্ণ বাংলায় এবং ৮০% স্কলারশিপে।

এই কোর্সের প্রশিক্ষক হিসেবে থাকছেন নর্দার্ন ইউনিভার্সিটির প্রো-উপাচার্য, স্বনামধন্য শিক্ষাবিদ ডঃ নজরুল ইসলাম। অভিজ্ঞ এ শিক্ষাবিদ রিসার্চ মেথোডলজি’র একজন বরেণ্য পথিকৃৎ এবং রিসার্চগেটে বাংলাদেশের হয়ে শীর্ষস্থান অর্জন করেছেন। 

5. Web development:

মাত্র ৬ মাসে হয়ে উঠুন শূন্য থেকে একজন দক্ষ ডেভেলপার। “Complete Career Path for Full Stack Web Development ” প্রোগ্রামে চলছে ৮০% স্কলারশিপ।

আজকের দিনে একজন দক্ষ ওয়েব ডেভেলপারের চাহিদা রয়েছে চাকরির প্রায় সব ক্ষেত্রেই। তাই আপনার কথা চিন্তা করেই Interactive Cares নিয়ে এসেছে সম্পূর্ণ বাংলায় “Complete Career Path for Full Stack Web Development” প্রোগ্রামটি।

এতে প্রশিক্ষক হিসেবে থাকবেন বাংলাদেশের সেরা সব ওয়েব ডেভেলপার। আপনার সুবিধার কথা ভেবেই থাকবে ১৫০+ ঘণ্টার প্রি-রেকর্ডেড ভিডিও কন্টেন্ট। এছাড়াও থাকছে ১০০ টি লাইভ ক্লাস যাতে উপস্থিত থাকবেন জনপ্রিয় ব্যক্তিত্ব। 

6. Python:

পৃথিবীর জুড়ে ডেটা বিশেষজ্ঞের বিশাল চাহিদা পূরণের লক্ষ্যে Interactive Cares সম্প্রতি তাদের ওয়েবসাইটে যুক্ত করেছে সম্পূর্ণ ‘Python for Data Science’ কোর্সটি ৬০% স্কলারশিপে।

এই কোর্সটিতে প্রশিক্ষণ দিবেন নাজমুস সাকিব, যিনি বর্তমানে চট্টগ্রাম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি-তে লেকচারার হিসেবে কর্মরত আছেন। 

7. UX/UI:

আজকের দিনে ওয়েবসাইট বা সফটওয়্যার ডেভেলপমেন্টের ক্ষেত্রে সবচেয়ে বেশি যে কথাটা মাথায় রাখতে হয় তা হলো ব্যবহারকারীর সন্তুষ্টি বা ইউজার স্যাটিসফেকশন। UI/UX (User Interface/User Experience) ডিজাইনারদের মূল লক্ষ্যই থাকে কাস্টমারের অভিজ্ঞতা যেন সুন্দর ও ইন্টার‍্যাক্টিভ হয়। তাই ডিভাইস থেকে শুরু করে অ্যাপ্লিকেশন তৈরিতে UI/UX ডিজাইনারদের চাহিদা দিনদিন বেড়েই চলেছে।

তাই আপনার জন্যেই Interactive Cares নিয়ে এসেছে “UI/UX” কোর্স সম্পূর্ণ বাংলায়। একজন UI/ UX ডিজাইনার হিসেবে স্বীকৃতি পেতে কোর্সটি সম্পন্ন করুন ঘরে বসেই।

8. SEO:

 অনলাইন মার্কেট প্লেসে আপনার কন্টেন্টকে গ্রাহকদের কাছে পৌছে দিতে আপনাকে অবশ্যই জানতে হবে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (এসইও)! সঠিক কীওয়ার্ড নির্বাচন থেকে শুরু করে করে সার্চ ইঞ্জিন ট্রাফিককে আয়ত্তে আনার সব খুঁটিনাটি জানতে interactive cares এর ‘SEO   Content Writing’ কোর্সটি।

কোর্সটিতে ইন্সট্রাক্টর হিসেবে থাকছেন তৌফিক হক, একজন স্বনামধন্য এসইও স্পেশালিস্ট এবং ফ্র্যাক্টাল ক্রিয়েটিভের সিইও।

এছাড়াও Interactive cares-এ পেয়ে যাবেন Mathematics, Entrepreneurship, Graphic  design, IELTS, Machine learning সহ বিভিন্ন Academic courses।

প্রতিষ্ঠানটির অন্যান্য সকল বিষয় জানতে যুক্ত হতে পারেন ফেসবুক পেইজে-

https://www.facebook.com/groups/interactivecares/?ref=share

আশা করি আপনারা উপরোক্ত তথ্যে উপকৃত হবেন। আপনার সর্বাত্মক সফলতা কামনা করি।

ধন্যবাদ।

leave your comment