For a better experience please change your browser to CHROME, FIREFOX, OPERA or Internet Explorer.
কমপ্লিট ভিডিও এডিটিং কোর্স করুন

কমপ্লিট ভিডিও এডিটিং কোর্স করুন

মুভি,নাটক,বিজ্ঞাপন হতে শুরু করে আমরা নানান ধরনের ভিডিও দেখে থাকি।

মাঝে মাঝে কিছু ভিডিও দেখে বুঝাও যায় না এটি এডিট করা। নজরকাঁড়া হাজারো দৃশ্য মনকে কেঁড়ে নেয় মনে হয় আরেকবার দেখি আবার কিছু ভিডিও দেখে মনে হয় এটাও কি সম্ভব!

হ্যা,সম্ভব! ভিডিও এডিটিং এমন একটি সৃজনশীল কর্মকৌশল যার মাধ্যমে আপনার দৃশ্যকল্পকে আপনার নিজের মনের মত প্রকাশ করতে পারবেন। এমনকি ভিডিও এডিটিং শিখে নিজের ক্যারিয়ারও গড়তে পারবেন উপার্জন করতে পারবেন অর্থ। অনেকেই ভিডিও এডিটিংকে পেশন হিসেবেই নিয়ে থাকে তবে আজকাল ভিডিও এডিটিং ভালো একটি পেশা হিসাবে সমাদৃত হচ্ছে।

ভিডিও এডিটিং করে আয় করার বিশাল সুবিধাটাকে কাজে লাগিয়ে নিজের ক্যরিয়ার গড়তে ভিডিও এডিটিংয়ে আপনাকে দক্ষ হতে হবে।  ভিডিও এডিটিং পেশাতে আপনি আপনার দক্ষতা ও সৃজনশীলতার প্রয়োগের সুযোগ পাবেন  এমনকি অনুশীলনের মাধ্যমে নিজেকে জনপ্রিয় করে তুলতে পারবেন।

যেকোন প্রফেশনে নিজেকে তুলে ধরতে চাইলে আপনাকে সেই বিষয়ের উপর পারদর্শিতা অর্জন করতে হবে এবং ডেডিকেটেড হতে হবে। একজন দক্ষ

প্রশিক্ষকের হাত ধরে নিজেকে এই পেশায় ডেডিকেটেড করে তুললে সফল হতে পারবেন। তাই আমার সাজেস্ট হবে ভালো মানের বিশ্বস্ত একটি প্রতিষ্ঠান থেকে কোর্স করুন।

প্রচলিত অনেক ট্রেনিং ইনস্টিটিউট রয়েছে যেখানে ভিডিও এডিটিং এর উপর বিভিন্ন কোর্স করানো হয় তার মধ্যে আপনি যদি নজরকাঁড়া  ভিডিও এডিটিং শিখতে আগ্রহী হন তাহলে জেনে নিন ভিডিও এডিটিং শেখার বিশ্বস্ত ও সহায়ক প্লাটফর্ম সম্পর্কে –

Interactive cares (ইন্টারএকটিভ কেয়ারস)-

https://interactivecares-courses.com/

বর্তমানে  বাংলাদেশে উদীয়মান এডুটেক একটি প্লাটফর্ম।  এটি বাংলাদেশের প্রথম cloud এবং AI নির্ভর আইটি কোম্পানী। আপনার বিশ্বস্ত ও সহায়ক একটি প্লাটফর্ম যেখানে স্বল্পমূল্যে ভিডিও এডিটিং সহ নানান ধরনের কোর্স করতে পারবেন।

এখানে ভিডিও এডিটিং এর উপর রয়েছে “live class on complete video editing” কোর্স। যেখানে আপনার জন্য থাকছে ৬টি লাইভ ক্লাশ এছাড়াও থাকছে পরবর্তী লাইভ ক্লাসের রেকর্ডেড ভিডিও ও আপনার লাইফটাইম এক্সেস সুবিধা।  পাশাপাশি রয়েছে মেন্টর সাপোর্ট এবং কুইজ। আরও পাবেন ভিডিও এডিটিং এর উপর Basic to Advanced বাংলা কন্টেন্ট।  কোর্সে শেষে আপনার জন্য থাকবে সার্টিফিকেট সুবিধাও। ৮০০০ টাকার কোর্সটি ৭৫% স্কলারশিপে পেয়ে যাচ্ছেন মাত্র ২০০০ টাকায়। জানতে ভিজিট করুন-

 

 

https://forms.gle/FDDdVegMMvhtjzsQ7

 

Interactive cares এর বিশেষ আকর্ষণ ও ট্রেইনার হিসাবে থাকবেন জনাব জুবায়ের তালুকদার। যিনি BUET থেকে ইঞ্জিনিয়ারিং পড়ার পর ফিল্মমেকিং কে তার Passion এবং Profession হিসেবে বেছে নিয়েছেন। তাঁর কাজ অনেক মানুষকে আবার নতুন করে স্বপ্ন দেখতে অনুপ্রাণিত করেছে। সম্প্রতি তিনি ‘লুমিয়ার স্টুডিওস’ নামে নিজস্ব সংস্থার যাত্রা শুরু করেছেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় ওয়েডিং ফটোগ্রাফি সংস্থা ‘চিত্রগল্প’ এর ভিডিও সম্পাদকও। সম্প্রতি তাঁর ইউটিউব চ্যানেলে 1 লক্ষেরও বেশি সাবস্ক্রাইবার যুক্ত হয়েছেন।

https://drive.google.com/drive/folders/1prL9LT1AS_aExDDioih2JcFpRd20l_JZ?usp=sharing 

 

ভিডিও এডিটিং যেহেতু একটি দক্ষতা ভিত্তিক সৃজনশীল পেশা তাই আপনার ক্যারিয়ার গড়তে এই পেশায় আপনার ব্যক্তিগত দক্ষতার মানদন্ডই বেশি প্রয়োজন। আপনি টিভি,চ্যানেল,বিজ্ঞাপন কিংবা ইউটিউবসহ যেকোন ধরনের ভিডিও তৈরিতে কাজ করুন না কেন যেকোন জায়গায় আপনি প্রার্থী হিসাবে আপনার দক্ষতা ও কর্মকোশলকেই প্রাধান্য দিবে। তবে আপনি যদি ভিডিও এডিটিং এর উপর কোন সনামধন্য প্রতিষ্ঠান থেকে কোর্স করে থাকেন বা সার্টিফিকেট অর্জন করে থাকেন অথবা ফিল্ম,সিনেমাটোগ্রাফি সহ এরূপ অন্যন্য বিষয়ের উপর ডিগ্রি নিয়ে থাকেন তাহলে আপনার সার্টিফিকেট এবং অভিজ্ঞতার ভিত্তিতে আপনাকে আগ্রাধিকার দেওয়া হবে।

অর্থ উপার্জন ও লাভজনক পেশা হিসাবে নিজের ক্যারিয়ার বিল্ড আপ করে নিতে বর্তমানে এই পেশাটি অনেক জনপ্রিয়তা পাচ্ছে। তাই অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে নিজেকে এগিয়ে নিতে আজই ভিডিও এডিটিং এর উপর কোর্স করে নিজেকে এগিয়ে রাখুন।

বিস্তারিত জানতে যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক পেইজে-

https://www.facebook.com/groups/interactivecares/?ref=share

 

প্রবাদে রয়েছে-(A good plan is half to be Done) অর্থাৎ একটি সুন্দর পরিকল্পনা আপনার সফলতার অর্ধেক।

একটি সুন্দর পরিকল্পনা আপনার অর্ধেক পথ পারি দিয়ে দিবে তাই ভিডিও এডিটিং এর ক্ষেত্রে ভালো একটি প্রতিষ্ঠান নির্বাচন করুন। হতে পারে আপনার প্রতিষ্ঠানের হাত ধরেই আপনি সফলতার স্বর্ণশিখরে পদার্পণ করেছেন। তাই নিজেকে ডেডিকেটেড করে তুলুন এবং বিশ্বাসের সাথে এগিয়ে চলুন। আপনার সফলতা কামনা করি।

ভিডিও এডিটিং এর বিষয় জানতে আপনার মতামত দিন।

ধন্যবাদ।

leave your comment